Main Menu

বিচার বিলম্বিত হলে অবিচার কায়েম হয়: বিচারপতি খিজির

বিচার বিলম্বিত হলে অবিচার কায়েম হয়। আমাদের দেশ থেকে সবাই মিলে এটি দূর করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি খিজির আহমদ চৌধুরী।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাতে সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ.টি.এম. ফয়েজ উদ্দিন এডভোকেটের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মোঃ হুমায়ুন রশীদ (সোয়েব) এডভোকেট এবং মাসুদুর রহমান খান (মুন্না) এডভোকেটের যৌথ সঞ্চালনায় সিলেট জেলা আইনজীবী সমিতির ঐতিহ্য ও ইতিহাসের প্রশংসা করে প্রধান অতিথির বক্তব্যে এসময় বিচারপতি খিজির আহমদ চৌধুরী আরো বলেন, আমি এই বারের সদস্য ছিলাম। এই বারেই আমার আইনপেশার যাত্রা শুরু হয়। আজ আমি বিচারপতি হয়েছি। আমি আশ্বান্বিত হয়ে বলতে চাই সঠিকভাবে আইনপেশায় নিয়োজিত থাকলে এই বারের বিজ্ঞ সদস্যগণ আরোও বিচারপতি হবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ বজলুর রহমান, সিলেটের মহানগর দায়রা জজ মোঃ আব্দুর রহিম, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ.এফ.এম. রুহুল আনাম চৌধুরী (মিন্টু) এডভোকেট, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য ও সিলেটের সাবেক পাবলিক প্রসিকিউটর মোঃ মিছবাহ উদ্দিন সিরাজ এডভোকেট, সরকারী কৌঁসুলি মোঃ রাজ উদ্দিন এডভোকেট, সিলেটের পাবলিক প্রসিকিউটর মোঃ নিজাম উদ্দিন এডভোকেট, মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর নওশাদ আহমদ চৌধুরী এডভোকেট।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ ফজলুল হক সেলিম।

অনুষ্ঠানের শুরুতেই আল কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য এম. আবদুল করিম আকবরী এডভোকেট ও গীতা পাঠ করেন সমিতির সদস্য ড. দিলীপ কুমার দাশ চৌধুরী এডভোকেট।

এবছর সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে আইনপেশায় ২৫ বছর পূর্ণ হওয়া ৩৫ আইনজীবী
সৈয়দা শিরীন আক্তার, মোঃ জহুরুল ইসলাম, মোঃ মনজুর কাদির, দেবাশীষ কুমার দাস, চৌধুরী আতাউর রহমান আজাদ, মোঃ ইয়াকুতুল বাসিত (শাহীন), মোঃ আব্দুল মুনিম (শিপু), ফেরদৌস আরা বেগম (জেনি), আলেয়া বেগম, মোঃ আলিম উদ্দিন, মোঃ আজিজুর রহমান (মানিক), মোঃ আশিক আলী, মোঃ আখতার বক্স (জাহাঙ্গীর), গোপাল চন্দ্র দত্ত, মোঃ শহিদুল ইসলাম, সৈয়দ ফেরদৌস আহমদ, সুফিয়ান আহমদ চৌধুরী, সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), শ্রী মানিক চন্দ্র নাথ, শুভ্রাংসু শেখর দে, গোলাম রাজ্জাক চৌধুরী জুবের, হোসেন আহমদ, মোঃ এমদাদুল হক, মোঃ আতিকুর রহমান শাবু, মহানন্দ পাল, এ.কে.এম. ফখরুল ইসলাম, মোঃ ছয়ফুল হোসেন, মির্জা মোঃ জয়নাল উদ্দিন, আয়েশা বেগম, নাহিদা চৌধুরী, প্রসেনজিৎ দে, মোঃ সিরাজ উদ্দিন, আব্দুর রহমান, মোঃ মঈন উদ্দিন ও লুৎফা বেগম চৌধুরী অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথির নিকট থেকে শ্রদ্ধা স্মারক ও সম্মাননা স্বারক গ্রহণ করেন।

এবছর এস.এস.সি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সমিতির সদস্যদের ১৯ জন মেধাবী সন্তানকে এককালিন বৃত্তি ও সনদ প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

নৈশভোজ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান সমাজ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোমিনুল ইসলাম মোমিন এডভোকেট সঞ্চালনায় সঙ্গীত পরিবেশন করেন কুষ্টিয়ার লালন কন্যা রাখি শবনম, ঢাকা থেকে আগত দীপা, বাউল আব্দুল করিম শিষ্য কন্ঠশিল্পী সৌরভ সোহেল, বাউল (গবেষক ও গীতিকার) পাগল হাসান, ‘রবি সেরা কন্ঠ’ কন্ঠশিল্পী বিথী চৌধুরী ও ব্র্যান্ড সংগীতশিল্পী রেজওয়ান এবং মিউজিসিয়ানে ছিলেন শাওন কর, গিটারে নাহিদ, কি-বোর্ডে সৈয়দ আহমদ, বেইজ গিটারে ধ্রুব কর, বাংলা ঢোলে শ্যামল কর, বাশিঁতে জায়েদ, সাউন্ড ইঞ্জিনিয়ার উজ্জল ও ইপু।

অনুষ্ঠানে সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যবৃন্দ ছাড়াও সিলেট জজ শীপের বিচারকবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *