Main Menu

স্বাধীনতার এতো বছর পরও সাম্প্রদায়িক অপশক্তি ষড়যন্ত্র করছে : কাদের

স্বাধীনতার এতো বছর পরও সাম্প্রদায়িক অপশক্তি ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, স্বাধীনতার এতো বছর পরও সাম্প্রদায়িক অপশক্তি এখনো ষড়যন্ত্র করছে। শহীদ বুদ্ধিজীবী দিবসে শপথ হবে সাম্প্রদায়িক অপশক্তির বিষবৃক্ষ সমূলে উৎপাটিত করার। সে লক্ষ্য সামনে রেখে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হতে হবে।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আজ সোমবার সকালে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আজ সেই দিন, ১৪ ডিসেম্বর। ১৬ ডিসেম্বরের আগে পাকিস্তানি বাহিনী এবং তাদের এদেশীয় দোসররা নিশ্চিত পরাজয়ের মুখে এই দিনে জাতির শ্রেষ্ঠ সন্তানদের অপহরণ করে হত্যা করে। এটা মেধা ও মননের ওপর আঘাত। জাতিকে মেধাশূন্য করার জন্য আঘাত করা হয়েছিল।

ভাস্কর্য নিয়ে বিএনপির ভূমিকা প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘তাদের (বিএনপি) ভূমিকা পরিষ্কার। পেছন থেকে মদদ দিচ্ছে তারা। তারাই সাম্প্রদায়িক অপশক্তি, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। এটা প্রমাণিত।’

পরে ওবায়দুল কাদের ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতেও আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *