Main Menu

সৌদি আরবের সহায়তায় সিলেটসহ দেশে ৮টি আইকনিক মসজিদ

সৌদি আরবের সহায়তায় সিলেটসহ দেশের আটটি বিভাগে আধুনিক সুযোগ-সুবিধাসহ ৮টি ‘আইকনিক মসজিদ’ নির্মিত হচ্ছে। সৌদি আরবের নতুন রাষ্ট্রদূত ঈসা বিন ইউসেফ আল-দুহাইলান বৃহস্পতিবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে গেলে এ নিয়ে তাদের আলোচনা হয়।

বৈঠকের পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এই তথ্য জানান। প্রধানমন্ত্রী বলেন, সৌদি আরবের সহায়তায় উপজেলা পর্যায়ে ৫৬০টি মডেল মসজিদ-কাম-ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে। প্রধানমন্ত্রী সৌদি সহযোগিতায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উন্নয়নের কথাও স্মরণ করেন। বাংলাদেশের জনশক্তির সবচেয়ে বড় বাজার সৌদি আরবে কৃষি শ্রমিক পাঠানোর উপর জোর দেন শেখ হাসিনা।

আল-দুহাইলান জানান, সৌদি আরবে ১৫ লাখের বেশি বাংলাদেশি বিভিন্ন খাতে কাজ করছে। তারা কঠোর পরিশ্রমী এবং সৌদি অর্থনীতিতে বড় ধরনের অবদান রাখছে। বাংলাদেশে বিনিয়োগে সৌদি উদ্যোক্তাদের আগ্রহের কথা জানানোর পাশাপাশি বাংলাদেশি উদ্যোক্তাদেরও সৌদি আরবে বিনিয়োগে আহ্বান জানান তিনি।

তেলসমৃদ্ধ দেশটির রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবে বিনিয়োগের ব্যাপক সম্ভাবনা রয়েছে এবং আমরা এ ব্যাপারে বাংলাদেশি উদ্যোক্তাদের পূর্ণ সহযোগিতা প্রদান করব। সৌদি রাষ্ট্রদূত এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন বলেও প্রেসসচিব জানান। শেখ হাসিনা বলেন, বাংলাদেশিদের হৃদয়ে সৌদি আরবের জন্য একটি বিশেষ স্থান রয়েছে। দুই দেশের সম্পর্ক ঐতিহ্যগত এবং বাংলাদেশ সব সময় এই সম্পর্ককে মূল্য দেয়। সৌদি রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন, দুই দেশের মধ্যকার সম্পর্ক শেখ হাসিনার নেতৃত্বে আরও গভীর ও দৃঢ় হবে।

তিনি বলেন, অর্থনীতি, নিরাপত্তা ও জনশক্তির মতো ক্ষেত্রগুলোতে সৌদি আরব ও বাংলাদেশের মধ্যকার দ্বিপক্ষীয় সহযোগিতা অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রী বাংলাদেশে সৌদি আরবের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং বাংলাদেশে তার মেয়াদকালে দায়িত্বপালনে পূর্ণ সহযোগিতার প্রতিশ্রুত দেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *