Main Menu

সদর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ

সিলেট সদর উপজেলায় ২০২০-২০২১ অর্থবছরে রবি/ ২০২০-২০২১ মৌসুমে কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ২১৬৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিভিন্ন ফসলের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে সিলেট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষকদের মধ্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজের সভাপতিত্বে ও উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ফজলুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- আওয়ামী লীগ কৃষিবান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখনই ক্ষমতায় এসেছেন কৃষকের উন্নতি হয়েছে। কারণ, সরকার ভর্তুকি দিয়ে হলেওু কৃষকদের নানাভাবে সহায়তা করে যাচ্ছে। যে কারণে খাধ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ। খাদ্যের কোন ঘাটতি নেই। বর্তমানে সরকার পেয়াজঁ উৎপাদনে মনোযোগ দিয়েছে। কারণ, কিছুদিন পর পর সিন্ডিকেট করে পেয়াজেঁর মূল্যবৃদ্ধি করা হয়। নিজেরা পেয়াজঁ উৎপাদন করলে কৃষকরা যেমন লাভবান হবেন, তেমনি দেশে পেয়াজেঁর সংকট আর থাকবে না। তিনি ফেলে না রেখে জমিতে বেশি বেশি সবজি চাষ করার উপরও গুরুত্বারোপ করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *