Main Menu

বিদ্যুৎ সরবরাহে টেস্ট রান’র প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ

সিলেট মহানগরী এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার জন্য ‘টেস্ট রান’র প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ। বুধবার (১৮ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় শেষ খবর পাওয়া পর্যন্ত কুমারগাঁও গ্রিড সাব স্টেশনের বাস বার মেরামত সম্পন্ন হয়েছে। ৫টার আগে ‘টেস্ট রান’ করার কথা এবং এতে ত্রুটি ধরা না পড়লে বিকেল ৫ টার দিকে ডিভিশন ১ ও ২-এ বিদ্যুৎ সরবরাহ করা হবে।

এর আগে বেলা ২টার দিকে গাজীপুর থেকে পাওয়ার ট্রান্সফরমার এসে সিলেটে পৌঁছায়। নতুন পাওয়ার ট্রান্সফরমার বসানোর পর পুরো সিলেট মহানগরী এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হতে পারে বলে দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

অপরদিকে, দুটি পাওয়ার ট্রান্সফরমার-এর জায়গায় একটি দিয়ে আপাতত বিদ্যুৎ চালু করার চেষ্টা করছে পিডিবি। ফলে আপাতত: কম লোড ভাগ করে বিভিন্ন ফিডারে দেয়া হবে। তাই বিদ্যুৎ আসার সঙ্গে সঙ্গে সবাই একসঙ্গে ফ্রিজ, মটরসহ ভারি ইলেকট্রনিক সামগ্রী চালু না করার আহবান জানিয়েছেন পিডিবির প্রধান প্রকৌশলী খন্দকার মোকাম্মেল হোসেন। তা না হলে ওভার হিটেড হয়ে ফের বিদ্যুৎ চলে যাওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে সিলেটবাসী কখন বিদ্যুৎ আসবে এই প্রহর গুনছেন। কারণ পানী, এবং ফ্রিজ, মটরসহ ইলেকট্রনিক সামগ্রী বন্ধ রয়েছে। যার ফলে ফ্রিজের মালামাল নষ্ট হতে ছলেছে। যত দ্রুত বিদ্যুৎ আসবে সিলেটবাসী হাফ ছেড়ে বাচবেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *