Main Menu

রপ্তানি বৃদ্ধিতে নারী উদ্যোক্তাদের সহযোগিতার আশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর

অপ্রচলিত পণ্য বিদেশে রপ্তানির ক্ষেত্র তৈরিতে নারী উদ্যোক্তাদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

ঢাকা, সিলেট, রংপুর, সিরাজগঞ্জ ও সুনামগঞ্জ উইমেন চেম্বার অব কমার্সের নেতাসহ নারী উদ্যোক্তারা বুধবার পররাষ্ট্রমন্ত্রীর সাথে তার দপ্তরে সাক্ষাৎ করেন।

নারী উদ্যোক্তারা এ সময় শীতলপাটি, পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, তাঁতশিল্প, বেত শিল্পসহ দেশীয় উৎপাদিত অপ্রচলিত পণ্য বিদেশে রপ্তানির আগ্রহ প্রকাশ করেন।

তারা এসব পণ্য রপ্তানির ক্ষেত্র তৈরি ও দিগন্ত উন্মোচন এবং আন্তর্জাতিক ব্যবসায়ীদের সাথে বাংলাদেশের ব্যবসায়ীদের সম্পর্ক উন্নয়নে পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী নারী উদ্যোক্তাদের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান এবং সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ড. মোমেন বলেন, ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় অর্থনৈতিক কূটনীতি ও জনকূটনীতি চালু করেছে। এর মাধ্যমে বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি দেশীয় পণ্য রপ্তানির ক্ষেত্র আরও প্রসারিত হবে বলে পররাষ্ট্রমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

সিলেট উইমেন চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়, ঢাকা উইমেন চেম্বারের সভাপতি নাজ ফারহানা আহমেদ, সিরাজগঞ্জ উইমেন চেম্বারের সভাপতি শারিতা মিল্লাত, রংপুর উইমেন চেম্বারের সভাপতি আনোয়ার ফেরদৌসী পলি ও সুনামগঞ্জ উইমেন চেম্বারের সভাপতি হোসনা হুদা এ সময় উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *