Main Menu

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সঃ)এর কটুক্তির প্রতিবাদে সিলেটে বিশাল সমাবেশ

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের এ প্রতিবাদে বুধবার সিলেটে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়।
উলামা পরিষদ বাংলাদেশের সভাপতি, জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল(রহ) মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ির আহবানে বুধবার জোহরের নামাজের পর থেকে সিলেট নগরীর কামরান চত্বরে (সিটি পয়েন্টে) বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ শেষে অনুষ্ঠিত হয় বিক্ষোভ মিছিল।
এদিকে, মিছিল ও সমাবেশে যোগ দিতে সিলেট বিভাগের বিভিন্ন স্থান থেকে সকাল থেকেই গাড়িভর্তি হয়ে ছুটে আসতে শুরু করেন নবীপ্রেমী লাখো জনতা। জোহরের নামাজের আগেই লোকে লোকারণ্য হয়ে উঠে নগরীর সিটি ও কোর্ট পয়েন্টসহ পুরো বন্দরবাজার এলাকা। নামাজের পরপরই শুরু হয় সমাবেশের মূল কার্যক্রম। সমাবেশে সভাপতিত্ব করেন শায়খুল হাদিস আল্লামা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি।

মাওলানা জুনাইদ কিয়ামপুরীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, মাওলানা নুরুল ইসলাম খান সুনামগঞ্জী, মাওলানা আলিমুদ্দীন দুর্লভপুরী, বেফাকের কেন্দ্রীয় সহ-সভাপতি হাফিজ মাওলানা মুসলেহুদ্দীন রাজু, মাওলানা ইউসুফ সাহেব, শাইখুল হাদীস হরিপুর মাদরাসা, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা মুহসিন আহমদ কৌড়িয়া, মাওলানা আবুল হাসান ফয়সল, মাওলানা মুশতাক আহমদ খান, মাওলানা হিলাল আহমদ হরিপুর, মাওলানা ক্বারি হারুনুর রশীদ চতুলী, মাওলানা আবুল হুসাইন চতুলি, মাওলানা আব্দুল গাফফার রায়পুরী, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আহমদ সগির, মাওলানা আব্দুল মালিক মোবারকপুরী ও মাওলানা আব্দুস সুবহান কাজিরবাজারি প্রমুখ।

সমাবেশে বক্তারা ফ্রান্স সরকারের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, আগুন নিয়ে খেলা করবেন না। আল্লাহ, নবি সা. ও ইসলামের বিরুদ্ধে কটূক্তি করলে মুসলমানের কলিজায় আগুন লেগে যায়। সে আগুনে জ্বলেপুড়ে ছারখার হয়ে যাবে।
বক্তারা বাংলাদেশ সরকারের প্রতি ফ্রান্সের সঙ্গে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানান।
আসরের নামাজের আগে শেষ হয় সমাবেশের কার্যক্রম। পরে সমাবেশস্থল থেকে নগরীর আম্বরখানা পর্যন্ত বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এদিকে, বিভিন্ন রাস্তা দিয়ে মিছিল সহকারে তাওহিদি জনতা সিলেট নগরীতে ঢুকার ফলে বুধবার দুপুর থেকে তীব্র যানজটের সৃষ্টি হয়। সকাল থেকেই নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিকসহ অতিরিক্ত পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *