Main Menu

সদর উপজেলায় বাইসাইকেল স্কুল ব্যাগ ও টিফিন বক্স বিতরণ

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো এদেশকে একটি সোনার বাংলা হিসেবে গড়ে তুলা। এদেশকে দ্রুত উন্নত করার লক্ষে অনেক প্রচেষ্টা করে গেছেন তিনি। ক্ষমতায় এসে দেশের উন্নয়ন অগ্রগতির জন্য পঞ্চবার্ষিকী পরিকল্পনা তৈরি করেছিলেন। যা এখন আমরা করে থাকি। বঙ্গবন্ধু আরোও বলেছিলেন, শ্মশান বাংলাকে আমি সোনার বাংলা করতে চাই। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পারেননি তিনি। বর্তমান সরকার সে লক্ষ্য নিয়ে নিরলস ভাবে কাজ করছে। জেলা প্রশাসক আরোও বলেন, জাতিসঙ্ঘ বিশ্বকে একটি রোডম্যাপ দিয়েছে এসডিজি গোল্ড। আর সে টা হলো পরিবর্তনশীল বিশ্বের সমতা ও বৈষম্যহীন উন্নয়ন নিশ্চিত করতে ২০৩০ সালের জন্য টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি)। আমাদের বিশ্বাস ২০৩০ সালের আগেই আমরা সে লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবো। যদি আমরা পরিকল্পিত ভাবে অগ্রসর হই। দারিদ্র্য দূরীকরণ, প্রাথমিক শিক্ষার হার শতভাগে উন্নীত করা, নারী-পুরুষেরসমতা অর্জন, শিশুমৃত্যু কমানো, মাতৃস্বাস্থ্য উন্নয়ন ইত্যাদি। মুজিবর্ষে সরকার আরোও অনেক পরিকল্পনা হাতে নিয়েছে। সে কাজ বাস্তবায়িত হলে আমরা উন্নত সমৃদ্ধ দেশ হবে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকালে সিলেট সদর উপজেলার উন্নয়ন তহবিলের আওতায় মুজিবর্ষ উপলক্ষে স্কুল কলেজ ছাত্রীদের মধ্যে বাইসাইকেল, স্কুল ব্যাগ ও টিফিন বক্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজের সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, সহকারী ভূমি কমিশনার (মহানগর সার্কেল) শবনম শারমিন, সহকারী ভূমি কমিশনার (সদর উপজেলা) ফারিয়া সুলতানা, উপজেলা প্রকৌশলী সাইফুল আজম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম রব্বানি মজুমদার, উপজেলা কৃষি অফিসার রাকিবুল হাসান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোছাঃ নাহিদ পারভিন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা জামে মসজিদের ইমাম আব্দুর রহমান, গীতা পাঠ করেন উপজেলা স্টেনো টাইপিস্ট তাপস চন্দ্র পাল।

উল্লেখ্য ৪৪ টি বাইসাইকেল, ৩ হাজার ২ শ টি স্যানেটারি ন্যাপকিন, ৯ শ স্কুল ব্যাগ ও ৩৬৯ টি টিফিন বক্স ছাত্রীদের মধ্যে বিতরণ করা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *