Main Menu

সিলেটে কেক কেটে বনপা’র প্রতিষ্টা বার্ষিকী পালন

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন-বনপা’র ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে কেক কেটে উদযাপন করা হয়েছে।
অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১২ নামে তথ্য মন্ত্রণালয়ের চাপিয়ে দেয়া নীতিমালার বিরুদ্ধে দেশের অনলাইন নিউজ পোর্টালের প্রকাশক ও সম্পাদকদের নিয়ে ২০১২ সালের ১৫ অক্টোবর বনপা প্রতিষ্টা করা হয়।
বৃহস্পতিবার (১৫ অক্টেবর) বিকেলে নগরীর সুবদিবাজারে রেইনবো গেস্টহাউসের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কেক কাটেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ও দ্য ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস’র সিলেট বিভাগীয় প্রতিনিধি ইকবাল সিদ্দিকী।
অনুষ্ঠানের শুরুতে বনপা’র সিলেট বিভাগীয় শাখার সভাপতি, সিলেট নিউজ ২৪ ডটকমের সম্পাদক ও প্রকাশক খালেদ আহমদের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইকবাল সিদ্দিকী বলেন, অনলাইন নিউজ পোর্টালগুলো তাৎক্ষনিক সংবাদ প্রচারে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে। মফস্বলের অনেক পোর্টালও এক্ষেত্রে পিছিয়ে নেই।

তিনি বলেন, অনলাইন গণমাধ্যমের কাছে মানুষ এখন প্রতিমূহুর্তের খবর আশা করেন, সেই সাথে দায়িত্বশীলতাও প্রত্যাশা করেন। মানুষ সময়ের সাথে তাল মিলিয়ে চলতে অভ্যস্হ। তাই ভূঁইফোর পোর্টালের বিরুদ্ধে পেশাজীবিদের সোচ্ছার থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকারের উচিত হবে যাচাই বাচাই করে প্রকৃত পেশাদার সাংবাদিকদেরকে অনলাইন পোর্টালের নিবন্ধন দেয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বনপার কেন্দ্রীয় সহসভাপতি, দৈনিক সিলেট ডটকমের সম্পাদক ও সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী, এখন সময়ের সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সহসভাপতি আবদুল কাদের তাপাদার এবং দৈনিক ইত্তেফাকের সিলেট ব্যুরো চিফ হুমাযুন রশিদ চৌধুরী।

সিলেটের খবর ডটকমের সম্পাদক হেলাল আহমদের পরিচালনায় আলোচনায় আরো অংশ নেন, ইংলিশ অনলাইন সিলেট গ্রেজেটের সম্পাদক ও বাংলাদেশের খবরের সিলেট ব্যুরো চিফ মুহাম্মদ আমজাদ হোসাইন, সিলেটের সকালের সম্পাদক ও সিলেটের ডাকের চিফ রিপোর্টার মোহাম্মদ সিরাজুল ইসলাম প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *