Main Menu

সিলেটের নাগরিক বূন্দের ব্যানারে এই কালো পতাকা অবস্থান

এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণকারকারী ও দেশ জুড়ে ধর্ষণকান্ডে জড়িতদের শাস্তির দাবিতে সিলেটে কালো পতাকা অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (১০ অক্টোবর) বিকেল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে সিলেটের নাগরিক বূন্দের ব্যানারে এই কালো পতাকা অবস্থান করা হয় ।
অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. ই .ইউ. শহিদুল ইসলাম।
বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সিপিবি সিলেট জেলার সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বেদানন্দ ভট্টাচার্য, ঐক্য ন্যাপ সিলেট জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পাল, বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফর, ব্লাস্ট সিলেট জেলার সমন্বয়কারী ইরফানুজ্জামান চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবীর ইকু, বাসদ মার্কসবাদী পাটচক্র ফোরাম জেলা সমন্বয়ক সুশান্ত সিনহা সুমন, ওয়ার্কার পার্টি (মার্কসবাদী) সিলেট জেলার সভাপতি সিরাজ আহমদ, সিপিবি সিলেট জেলার নেতা নিরঞ্জন দাস খোকন, ওয়ার্কার পার্টি সিলেট জেলার সাধারণ সম্পাদক ইন্দ্রনী সেন, বাপা সিলেট জেলার সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, বেসরকারি শিক্ষক ফোরাম জেলা সাধারণ সম্পাদক জ্যোতিষ মজুমদার, ছাত্র ইউনিয়ন জেলা সাধারণ সম্পাদক নাবিল এইচ, ছাত্র ফ্রন্ট নগর নেতা ফাহিম আহমেদ চৌধুরী প্রমুখ।
সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিরুল ইসলাম চৌধুরী বাবু, রবীন্দ্র সংগীত শিল্পী অনিমেষ বিজয় রাজু, ঐক্য ন্যাপ জেলা সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস বাবুল,
ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী জেলা সাধারণ সম্পাদক হরিধন দাস, প্রগতিশীল রাজনৈতিক কর্মী স্নেহাংশু ভট্টাচার্য, বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশনের আহবায়ক হৃদেশ মুদি, শ্রমিক ফ্রন্ট জেলা সাধারণ সম্পাদক শাহজাহান আহমদ, সাংবাদিক উজ্জ্বল মেহেদী, ভূমিসন্তান বাংলাদেশের সমন্বয়কারী আশরাফুল কবীর, ইমজার সাধারণ সম্পাদক সজল ছত্রী, গণজাগরণ মঞ্চ জেলা মুখপাত্র দেবাশীষ দেবু, লেখক শিবির জেলা সাধারণ সম্পাদক মিনহাজ আহমেদ প্রমুখ।
কালো পতাকা অবস্থান কর্মসূচিতে বক্তরা বলেন, বিচারহীনতার সংস্কৃতি ও রাজনৈতিক আশ্রয় দানের কারণে ধর্ষণ আজ ভয়ানক অবস্থা নিয়েছে। সবসময়ই ক্ষমতাসীন দলের আশ্রয় ও মদদের কারণে এই ধর্ষণকারীরা পার পেয়ে যায়। তাই রাজনৈতিক সংস্কৃতি ও এই ধর্ষকদের মদদদাতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা না নিলে ধর্ষণ, নারী নির্যাতন বন্ধ করা যাবে না।
বক্তারা, এই রাজনৈতিক অপসংস্কৃতির বিরুদ্ধে সকল মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
বক্তারা, এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণ ঘটনা সহ সংঘটিত সকল ধর্ষণ ঘটনার নিরপেক্ষ তদন্তের জন্য র‌্যাবের কাছে মামলা হস্তান্তরের দাবি জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *