Main Menu

খাদিমনগর ইউনিয়নের আলী নগরে সাঁতার প্রতিযোগিতা

সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের আলী নগরে সাতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৫ অক্টোবর) দুপুরে গ্রাম-গঞ্জের ঐতিহ্যবাহী এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

প্রথমবারের মতো আয়োজিত ১২০ মিটার এ সাঁতার প্রতিযোগীতায় মোট ৩৪ জন প্রতিযোগী অংশ নেন। যার মধ্যে চূড়ান্ত প্রতিযোগীতায় ৫০ সেকেন্ডে ১৩ জনকে অতিক্রম করে সেরা হন গোয়াইনঘাট উপজেলার যলুরমুখ গ্রামের নিধু বিশ্বাস। প্রাথমিক বাছাইয়েও তিনি প্রথম হয়েছিলেন। ২য় হন একই উপজেলার চলিতাবাড়ির সাইফুর রহমান ও ৩য় হন একই গ্রামের নুর আলম।

প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দৌড়ের মতো সাঁতার চমৎকার একটি ব্যায়াম। সাঁতার পুরো শরীরের ব্যায়ামের জন্য খুব উপকারী। যদি দ্রুত সাঁতার কাটা হয়, অর্থাৎ অন্যের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামা হয় তাহলে সেই সাঁতার থেকে হৃৎপিণ্ডের উপকার হয়। দ্রুত সাঁতরানোর সময় শক্তি সরবরাহের জন্য হৃদপিণ্ড দ্রুত কাজ করে। শ্বাসপ্রশ্বাস দ্রুত হওয়ার কারণে ফুসফুস শক্তিশালী হয়।

কিছু কিছু ইনজুরি থেকে মুক্তি পাওয়ার জন্য সাঁতার দারুণ এক ব্যায়াম। শুধু তা-ই নয়, দৌড়, সাইক্লিং এবং ফিটনেসের জন্য অনুশীলনের আগে ও পরে সাঁতার দারুণ উপকারী। কেননা সাঁতার হার্টবিট, রক্ত সঞ্চালন এবং মাংসপেশিকে উষ্ণ হতে সহায়তা করে। রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ায়।

স্থানীয় ইউপি সদস্য ও ফোরামের সভাপতি আনছার আলীর সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি দেলোয়ার হোসেনের পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেশ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, সদর উপজেলা স্পোর্টস একাডেমির সভাপতি, যুবলীগ নেতা মো. ইকলাল আহমদ, সাধারণ সম্পাদক, সাংবাদিক মো. ওলিউর রহমান, আওয়ামী লীগ নেতা জালাল আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় মুরব্বী তারিনি বিশ্বাস, আবিদ আলী, মৈয়দর আলী, সাহেবের বাজার উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির সদস্য আব্দুর রহীন, আব্দুল খালিক, ইমরান আলী তালুকদার।

সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহ সভাপতি জতিন্দ্র নম , কবির আহমদ, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক ইদ্রিস আলী, প্রচার সম্পাদক ছইল মিয়া, সদস্য তাজিম উদ্দিন, ফখরুল ইসলাম, আব্দুস সামাদ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন ফোরামের কোষাধ্যক্ষ আব্দুল বাছিত। সাঁতার প্রতিযোগিতার প্রধান উদ্যোক্তা ছিলেন যুব ফোরামের সাধারণ সম্পাদক মিন্টু বিশ্বাস।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *