Main Menu

এম সাইফুর রহমানের একাদশ মৃত্যবার্ষিকীতে আব্দুল মালেক মেম্বারের মাগফেতার কামনা

বিএনিপর স্থায়ী কমিটির অন্যতম সদস্য, সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের একাদশ মৃত্যবার্ষিকীতে মাগফেতার কামনা করেছেন সিলেট জেলা মৎস্য জীবীদলের যুগ্ম আহবায়ক আব্দুল মালেক মেম্বার।

তিনি এক বার্তায় বলেন, এম সাইফুর রহমান ছিলেন সিলেটবাসীর স্বপ্নদ্রষ্টা। আধুনিক সিলেট গড়ার কারিগির। বিএনিপর স্থায়ী কমিটির অন্যতম সদস্য, সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের একাদশ মৃত্যবার্ষিকী আজ শনিবার (৫ সেপ্টেম্বর)। তিনি মৌলভীবাজার থেকে ঢাকা আসার পথে ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জে মাইক্রোবাস খাদে পড়ে তিনি নিহত হন।
রাজনৈতিক সম্প্রীতির দৃষ্টান্ত হিসেবে সিলেটের আলাদা পরিচয় রয়েছে দেশজুড়ে। এ পরিচয় প্রতিষ্ঠায় সাইফুর রহমানেরও ভূমিকা কম নয়।
‘সাইফুর রহমান’ নাম শুনলেই সিলেটের মানুষ তাকে চিনে নেয় পরম আপনজন হিসেবে। যেখানে রাজনৈতিক পরিচয় কোনো দেয়াল হয়ে দাঁড়াতে পারে না।

সাইফুর রহমান বাণিজ্যমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও একাধিকবার অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তার রাজনৈতিক জীবন শুরু হয় ১৯৭৬ সালে জিয়াউর রহমান সরকারের বাণিজ্য উপদেষ্টা হিসেবে। তিনি ১৯৭৯ সালে মৌলভীবাজার-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ১৯৯৬ সালে ষষ্ঠ ও সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসন এবং ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ ও সিলেট-১ আসন থেকে নির্বাচিত হন।

এম সাইফুর রহমান কর্মময় জীবনে তার অনন্য আন্তরিকতার গুণে নিজেকে মানুষের হৃদয়ে ঠাঁই করে নিয়েছিলেন। মৌলভীবাজারের বাহারমর্দনের সন্তান এম সাইফুর রহমান দেশের অন্যতম অর্থমন্ত্রী, যিনি ১২ বার সংসদে বেশ সফলতার সঙ্গে বাজেট পেশ করেছেন। নিজ জন্মস্থান মৌলভীবাজারসহ পুরো সিলেট বিভাগেই তিনি ব্যাপক উন্নয়ন করেন।

তার চলে যাবার বিরহ এখনও আমাদের হৃদয়ে দাগ কাটে। মরহুম এম সাইফুর রহমানের রূহের মাগফেরাত কামনা করেন আব্দুল মালেক মেম্বার।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *