Main Menu

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানালেন জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক আব্দুল মালেক মেম্বার

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন সিলেট জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক মোঃ আব্দুল মালেক মেম্বার।

তিনি ৩১ আগস্ট এক শুভেচ্ছা বার্তায় বলেন, ১ সেপ্টম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৮ সালের এই দিনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশ ও জাতির ঐতিহাসিক প্রয়োজনে রাজনৈতিক দল বিএনপি প্রতিষ্ঠা করেন। যে দলের অনুসারীরা হবেন বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাসী, ধর্মীয় মূল্যবোধের ধারক ও বাহক। দেশপ্রেমে উজ্জীবিত সৎ ব্যক্তিত্ব ও বাংলাদেশী জাতীয়তাবাদের ধারণায় অনুপ্রাণিত। তিনি নিজেও এসব গুণের অধিকারী ছিলেন। জিয়াউর রহমানের বিএনপি প্রতিষ্ঠার মাধ্যমে দেশে শুরু হয় উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি। রাজনীতিতে আসার আগেও এই মহান নেতার একটি ঘটনাবহুল জীবন রয়েছে। রয়েছে সৈনিক জীবন থেকে শুরু করে স্বাধীনতার ঘোষণা, মুক্তিযুদ্ধ, রাষ্ট্র পরিচালনা সব ক্ষেত্রেই তার একটি সমুজ্জ্বল ভূমিকা। যা জাতি কোনোদিন ভুলতে পারবে না। বিএনপি প্রতিষ্ঠার পাশাপাশি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের রাজনীতিতে গণতন্ত্রের পাশাপাশি এনে দেন আমাদের জাতিসত্তার পরিচয়, বাংলাদেশী জাতীয়তাবাদের।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাৎ বরণের পর দলের বর্তমান চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াও এক যুগসন্ধিক্ষণে দলের দায়িত্ব নিয়ে একের পর এক ঐতিহাসিক দায়িত্ব পালন করেন। স্বেরাচারী এরশাদের আমলে তিনি আন্দোলন করে আপসহীন নেত্রী উপাধি পান। তার নেতৃত্বে বিএনপি তিনবার ক্ষমতায় আসীন হয়। বিভিন্ন ধরনের ষড়যন্ত্র মোকাবেলা করে বিএনপি আজ তাদের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেটবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক আব্দুল মালেক। তিনি আরও বলেন জুলুম নির্যাতনের মাধ্যমে বিএনপি নেতা কর্মীদেরকে জাতীয়তাবাদী আদর্শ থেকে সরানো জাবেনা। আব্দুল মালেক বলেন দেশের ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল নেতা কর্মীদেরকে নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের আহবান জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *