Main Menu

কুলাউড়ায় গুলিতে বাংলাদেশী স্কুলছাত্র নিহত

কুলাউড়ার আলীনগর ক্যাম্পের বিজিবি’র গুলিতে বদরুল ইসলাম (২২) নামে এক বাংলাদেশী স্কুলছাত্র নিহত হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের মনু নদীর উপরে নির্মাণাধীন রাজাপুর ব্রিজের পার্শ্ববর্তী শুখনাভী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত বদরুল হাজীপুর ইউনিয়নের দাউদপুর গ্রামের আত্তর আলীর ছেলে এবং স্থানীয় কানিহাটি উচ্চ বিদ্যালয় থেকে চলতি এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তবে বিজিবি’র দাবি নিহত বদরুল একজন মাদককারবারি।

বিজিবি’র আলীনগর ক্যাম্পের কমান্ডার সুবেদার মোহাম্মদ আব্দুল কাদের বলেন, ভারত থেকে চোরাকারবারিরা নাসির উদ্দিন বিড়ি নিয়ে বাংলাদেশে প্রবেশ করছে- এমন গোপন খবরের ভিত্তিতে বিজিবি আগে থেকেই ঘটনাস্থলে ওঁৎ পেতে বসেছিল। ভোর রাত সাড়ে ৩টার দিকে চোরাকারবারিরা নৌকাযোগে বিড়ি নিয়ে ঘটনাস্থলে এসে নৌকা থেকে বিড়ি নামাচ্ছিল। এ সময় বিজিবি বাঁশি বাজালে তারা বিড়ি রেখে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা বিড়ি উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসতে চাইলে চোরাকারবারিরা তাদের দলবল নিয়ে এসে দেশিয় অস্ত্র দিয়ে বিজিবি’র ওপর হামলা করে বিড়িগুলো নিয়ে যেতে চায়। এমনকি ৫০ হাজার পিছ বিড়ি নিয়ে যায়। আত্মরক্ষার্থে বিজিবি ১ রাউন্ড গুলি করে। এতে নিহত হয় বদরুল।

হাজীপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মনিরুজ্জামান হেলাল জানান, বিজিবি’র গুলিতে বাংলাদেশী স্কুলছাত্রের নিহতের ঘটনায় এলাকার লোকজন চরম ক্ষোভ প্রকাশ করেছে। নিহত বদরুল কখনই চোরাকারবারির সাথে জড়িত ছিল না। সে এ বছর এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তার নানা বাড়ি পার্শবর্তী ভারতের কৈলাশর এলাকায়। কিন্তু বিজিবি বদরুলকে মাদককারবারি বললেও এলাকার কেউই বিজিবির কথার সত্যতা স্বীকার করেনি। সে চোরাকারবারির সাথে জড়িত সেটার প্রশ্নই উঠে না।

এ ব্যাপারে কুলাউড়া অফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান জানান, সীমান্ত থেকে নিহত বদরুলের লাশ উদ্বার করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হচ্ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *