Main Menu

দেশে করোনায় আরো ৪২ জনের মৃত্যু, আক্রান্ত ২ হাজার ৭৪৪ জন

বাংলাদেশে করোনাভাইরাসে আরো ৪২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৭৪৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ১৩ হাজার ২৫৪ জন। আর মোট মারা গেছেন ২ হাজার ৭৫১ জন।
আজ বুধবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।
তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫০টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮০৫ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১৭ হাজার ২০২ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী ১২ জন।
গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে আটজন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে তিনজন, বরিশাল বিভাগে দুইজন, রংপুর বিভাগে দুইজন এবং সিলেট বিভাগে তিনজন। বয়স বিশ্লেষণে জানা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ একজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১১ জন, ৬১-৭০ ১৪ জন, ৭১-৮০ আটজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।
হাসপাতালে মারা গেছে ৩৭ জন এবং বাড়িতে পাঁচজন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮২৪ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৬৯৯ জনকে।
৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।
১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *