Main Menu

সিলেটে করোনা রোগীর সংখ্যা সাড়ে ৬ হাজার ছাড়ালো

সিলেট বিভাগে গতকাল করোনা রোগী শনাক্ত হলেন আরও ১শ ১২ জন। এর মধ্যে সিলেট জেলায় ৮৬, সুনামগঞ্জ জেলায় ১১ ও হবিগঞ্জ জেলায় ১৫ জন। নতুন এই ১১২ জনকে নিয়ে বিভাগজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ৬৫১৮ জন। গতকালের ১শ ১২ জনকে নিয়ে সিলেট বিভাগে ৬ হাজার ছাড়ালো করোনা রোগীর সংখ্যা।

এদিকে, গতকাল এ বিভাগে একদিনে করোনা কেড়ে নিয়েছে ৩ জনের প্রাণ। এর মধ্যে সিলেটের ১ জন ও মৌলভীবাজারের ২ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা জায়, আজ শনিবার (১৮ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত ৬ হাজার ৫শ ১৮ জনের মধ্যে সিলেট জেলায় ৩ হাজার ৪শ ৯, সুনামগঞ্জে ১ হাজার ২শ ৬০, হবিগঞ্জে ১ হাজার ৩২ ও মৌলভীবাজার জেলায় ৮শ ১৭ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২শ ১০ জন। এর মধ্যে সিলেটে ৮৮, সুনামগঞ্জে ৩৮, হবিগঞ্জে ৫৯ ও মৌলভীবাজারে ২৫ জন।
এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত- সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ১ হাজার ৫ জন। এর মধ্যে সিলেটে ৪শ ৩২, সুনামগঞ্জে ২শ ৮৭, হবিগঞ্জে ২শ ১৫ ও মৌলভীবাজারে ৭১ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১১ জন। এর মধ্যে সিলেটে ৪, সুনামগঞ্জে ৬ ও হবিগঞ্জে ১ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৫শ ৫৬। এর মধ্যে সিলেটে ৭শ ৫৮, সুনামগঞ্জে ৯শ ২২, হবিগঞ্জে ৪শ ৬৭ ও মৌলভীবাজারে ৪শ ৯ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৬ হাজার ১শ ৬৩ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৫ হাজার ৫শ ৭২ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ৫শ ৯১ জন। এর মধ্যে সিলেটে ৩শ ৮৬, সুনামগঞ্জে ৬৩, হবিগঞ্জে ৫৮ ও মৌলভীবাজারে ৮৪ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩শ ২৭ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৪২, হবিগঞ্জে ১শ ৪১ ও মৌলভীবাজারে ৬১ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে কোয়ারেন্টিনরত।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে আরও ৩ জনের প্রাণ। এর মধ্যে সিলেটের ১ জন ও মৌলভীবাজারের ২ জন। নতুন এই ৩ জনকে নিয়ে সিলেট বিভাগে মোট মত্যুর সংখ্যা পৌঁছলো ১শ ১৬-তে। এর মধ্যে সিলেট জেলায় ৮৬, সুনামগঞ্জে ১২, হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজারে ১০ জন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *