Tue. Sep 29th, 2020

Onesylhet24.com

Online News Paper

মাশরাফির করোনা পজিটিভ

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার পরিবার এই খবর নিশ্চিত করেছে।
বৃহস্পতিবার রাত থেকে শরীরে জ্বর অনুভব করেন নড়াইল-২ আসনের সাংসদ সদস্য মাশরাফি। নড়াইলের সিভিল সার্জন ডাক্তার আবদুল মোমেন জানান এরপর কোভিড-১৯ পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা এবং সেই নমুনার ফল আজ পজিটিভ আসে।
দেশের জনপ্রিয় ক্রিকেটারদের একজন ও দেশ সেরা এই পেসার বর্তমানে নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। চিকিৎসক জানিয়েছে, শারীরিকভাবে সুস্থ আছেন মাশরাফি।
দেশে প্রথম হাই-প্রোফাইল ক্রিকেটারদের মধ্যে করোনা আক্রান্তদের মধ্যে প্রথম খেলোয়াড় হিসেবে করোনা পজিটিভ হলেন মাশরাফির। বর্তমানে বাংলাদেশে এক লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং ইতোমধ্যে মৃত্যুবরণ করেছেন ১,৪২৫ জন।
বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই ও দেশের সাবেক ওপেনার নাফিস ইকবালের করোনা পজিটিভ। এর আগে, দেশের কিছু ক্রিকেটারও করোনাভাইরাসের আক্রান্ত হয়েছিলেন।
গেল ১৫ জুন, মাশরাফির শাশুড়ি হোসনে আরা সিরাজও করোনায় আক্রান্ত হন।
করোনাভাইরাসের প্রার্দুভাব শুরুর পর থেকেই নিজের নির্বাচনী এলায়কায়, ক্রিকেট সংশ্লিষ্ট ও দেশের মানুষের জন্য সহায়তার জন্য পাশে দাঁড়িয়েছিলেন মাশরাফি।
করোনা আক্রান্তদের সহায়তায় নিজের ১৮ বছরের ঐতিহাসিক ব্রেসলেট নিলামে তুলেন মাশরাফি। ২০০১ সালে জাতীয় দলে যোগদানের পর থেকেই হাতে ঐ ব্রেসলেট পড়ছিলেন তিনি। নিলামে সেই ব্রেসলেটটি ৪২ লাখ টাকায় বিক্রি হয়। এই অর্থ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে জমা হয়। এটি দিয়ে অসহায়-দুস্থদের সহায়তা করা হবে।