Main Menu

৪ সপ্তাহ পরে সিলেটের মসজিদ গুলোতে জুমার নামাজ আদায়

করোনা ভাইরাসের কারনে সিলেটসহ সারা দেশের মসজিদগুলোতে নামাজ আদায় করা শুরু করেছেন মুসল্লিরা। বৃহস্পতিবার জোহর থেকে মসজিদে জামাতে নামাজ আদায়ের অনুমতি দিয়েছে সরকার।

তারই প্রেক্ষিতে প্রায় ৪ সপ্তাহ পরে মসজিদে জুমার নামাজ আদায়ের সুযোগ পেয়েছেন মুসল্লিরা। আজ শুক্রবার স্বাস্থ্যবিধি অনুসরণ করে মসজিদগুলোয় জুমার নামাজ আদায় করা হয়েছে।

 হজরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদসহ প্রায় প্রত্যেকটি এলাকার মসজিদেই জুমার নামাজের সময়ই বিপুলসংখ্যক মুসল্লি মসজিদে হাজির হন। তবে সবাই মসজিদে তিন ফুট দূরত্ব হিসেব করে বসেন। তবে গ্রামের মসজিদগুলোতে স্বাস্থ্যবিধি তেমন মানা হচ্ছেনা।

এছাড়া করোনা থেকে মুক্তি পেতে মসজিদগুলোতে বিশেষ মোনাজাত করা হয়। ৪ সপ্তাহ পর হলেও পবিত্র রমজান মাসে জামাতে নামাজ আদায়ের অনুমতি পেয়ে আনন্দিত মুসল্লিরা।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকার গত ৬ এপ্রিল থেকে মসজিদে জুমা ও পাঞ্জেগানা নামাজে সাধারণ মুসল্লিদের অংশ নেওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা দেয়। একই সঙ্গে গত ২৩ এপ্রিল তারাবির নামাজে ১২ জনের বেশি মুসল্লি অংশ নিতে পারবে না বলে ঘোষণা দেওয়া হয়। গত বুধবার ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে মসজিদে নামাজ আদায়ের জন্য ১২টি শর্ত বেঁধে দেওয়া হয়েছিল।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *