Main Menu

এপ্রিল মাসে সিলেট থেকে সরাসরি যুক্তরাজ্যের বিভিন্ন স্থানে বিমানের ফ্লাইট চালু হবে

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি বলেছে, চলতি বছরের এপ্রিল মাসে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সিলেট-হিথ্রো সরাসরি বিমানের ফ্লাইট চালু হবে। সে লক্ষে ওসমানী বিমানবন্দরের রানওয়ের সম্প্রসারণ করা হচ্ছে। সিলেট বাসীর জন্য একটা বিশেষ সুখবর আপনাদের আর ঢাকায় যেতে হবে না এপ্রিল থেকে সরাসরি যুক্তরাজ্যে বিভিন্ন স্থানে সরাসরি বিমানের ফ্লাইট চালু হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রাণালয়ের দায়িত্ব দেয়ার সময় আমাকে নির্দেশ দিয়েছিলে বিমানকে একটা পর্যায়ে নিতে হবে। বিমানের দূর্নীতিবাজদের শেকড় উপরে ফেলতে হবে, আমি চেষ্টা করেছি দুর্নীতিবাজদের আইনের আওতায় নিতে। ইতিমধ্যে বিমানের অনেক দুর্নীতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে আগামীতেও তা অব্যাহত থাকবে। বিমানে যারাই অপকর্ম করবে কিংবা অপর্কের সাথে জড়িত হবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে কেউ রেহাই পাবে না।

তিনি শনিবার দুপুরে উপজেলার তাজপুর কাজিরগাঁওয়ে আয়োজিত বিনা মূল্যে চক্ষু শিবির অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

মন্ত্রী আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার মাধ্যমে এ দেশকে রুটপাটের দেশ বানানো হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে লুটপাট বন্ধ করেছেন, দেশের বিভিন্ন সেক্টরে উন্নয়নের জোয়ার সৃষ্টি করেছেন। সিলেটের অধিকাংশ লোক যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইউরোপ সহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান করছেন সেই কারণেই প্রবাসীদের সাথে বাংলাদেশের পতাকা বহনকারী রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিমানের সাথে প্রবাসীদের যোগ সূত্র ঘঠিয়ে বিমানকে লাভজনক করতে আমাকে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব প্রদান করেছেন। আমি সেই দায়িত্ব সততার সাথে পালন করার চেষ্ঠা করছি।

ওসমানীনগরে গ্যাস সংযোগের দাবির প্রেক্ষিতে মন্ত্রী বলেন, দেশের বিভিন্ন শিল্প কারখানায় গ্যাস সংযোগ দেয়ার সরকারী ভাবে নিতিগত সিদ্ধান্ত হয়েছে তার পর আবাসিক খাতে গ্যাস সংযোগ দেয়া হবে।

ওসমানীনগর, বালাগঞ্জ ও বিশ্বনাথবাসী যাতে সে সময়ে অগ্রাধিকার ভিত্তিতে গ্যাস পায় সে ব্যাপারে সহযোগীতার আশ্বাস প্রদান করেন প্রতিমন্ত্রী।

প্রবাসী আনছার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান।

বিশেষ বক্তার বক্তব্য রাখেন- সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয় দেব কুমার ভদ্র।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বালাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর (সার্কেল) রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাষ্টের চেয়ারম্যান রবিন পাল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদাল মিয়া, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, জেলা যুবলীগ সভাপতি শামিম আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক চঞ্চল পাল।

এর পূর্বে প্রতিমন্ত্রী চক্ষু শিবিরের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *