Main Menu

সিসিক কর্মকর্তা-কর্মচারীদের দুইদিন ব্যাপি ই-নথি বিষয়ক প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন

আরো দ্রুত নাগরিক সেবা নিশ্চিতে সিলেট সিটি কর্পোরেশনে পহেলা মার্চ থেকে ই-নথি কার্যক্রম শুরু হবে বলে ঘোষনা দিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বুধবার সিসিকের কর্মকর্তা-কর্মচারীদের দুইদিন ব্যাপি ই-নথি বিষয়ক প্রশিক্ষন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষনা দেন।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, পহেলা মার্চ থেকে মেয়র দপ্তরের সকল সেবা কার্যক্রম ই-নথিতে ডিজিটাল স্বাক্ষরের মাধ্যমে পরিচালিত হবে। ক্রমান্বয়ে সিসিকের সকল কার্যক্রম ই-নথি’র আওতায় আনা হবে। এজন্য দক্ষ জনবল সৃষ্টির লক্ষে সিসিকের কর্মকর্তা কর্মচারীদের প্রশিক্ষন প্রদান করা হচ্ছে।

এর আগে নগর ভবনে অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত “আধুনিক কম্পিউটার ল্যাব” এর উদ্বোধন করেন মেয়র আরিফুল হক চৌধুরী।

পরে মেয়র আরিফুল হক চৌধুরী একটি ই-নথি পর্যবেক্ষন করেন এবং ডিজিটাল স্বক্ষরের মাধ্যমে যথাযথ নির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিসিকের প্রধান নির্বাহি কর্মকর্তা (যুগ্মসচিব) বিধায়ক রায় চৌধুরী। তিনি বলেন, সিলেট সিটি কর্পোরেশন ই-নথি কার্যক্রম শুরুর মধ্যদিয়ে একধাপ এগিয়ে গেল। ডিজিটাল পদ্ধতির ব্যবহারের ফলে নাগরিক সেবা প্রদানে আরো স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে। তিনি বলেন, শীঘ্রই সিলেট সিটি কর্পোরেশনের সবকটি ওয়ার্ডে ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠা করা হবে।

সিসিকের প্রধান প্রশাসনিক কর্মকর্তা মো: হানিফুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও ই-নথি প্রশিক্ষন কর্মশালার পরিচালক জমিস উদ্দিন। তিনি জানান, প্রথম দফায় বিভিন্ন বিভাগের ৩০ জন কর্মকর্তা-কর্মচারীকে দুদিন ব্যাপি ই-নথি বিষয়ক প্রশিক্ষন প্রদান করা হয়।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াসুর রহমান ইলিয়াস, সিলেট সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়াড কাউন্সিলর ছয়ফুল আমীন বাকের, সিলেট সিটি কর্পোরেশনের ১৮ নম্বর ওয়াড কাউন্সিলর এ বি এম জিল্লুর রহমান উজ্জল, সিসিকের প্রধান প্রকৌশলী মো: নূর আজিজুর রহমান।

প্রশিক্ষন কর্মশালার প্রশিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন সিসিকের আইটি কন্সালটেন্ট মো: সাদাত হোসেন খান। ক্রমান্বয়ে সিটি কর্পোরেশনের সকল বিভাগের সকল কর্মকর্তা কর্র্মচারীদের ই-নথি বিষয়ক প্রশিক্ষন প্রদান করা হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *