Main Menu

শীঘ্রই মালয়েশিয়ার শ্রমবাজার চালু হবে : মন্ত্রী ইমরান আহমদ

আগামী এক বছরে সাড়ে সাত লাখ জনশক্তি রপ্তানির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। এই সময়ে আরো অন্তত পাঁচ থেকে ছয়টি শ্রমবাজার চালু করা হবে।
রোববার নতুন বছরে সরকারের শ্রম বাজার পরিকল্পনা নিয়ে ‘মিট দ্য প্রেস’ এ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এই কথা বলেন।
রিপোর্টার্স ফর বাংলাদেশি মাইগ্রেন্টস (আরবিএম) এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সচিব মো. সেলিম রেজা ।
মন্ত্রী আরো বলেন, ২০১৯ সালে ৭ লাখ ১ হাজার কর্মীর বিদেশে কর্মসংস্থান হয়েছে। এটি মন্ত্রণালয়ের এ বছর কর্মী প্রেরণের লক্ষ্যমাত্রা ৬ লাখ ৫০ হাজারের চেয়ে ৫১ হাজার বেশি।
জেলাভিত্তিক কর্মসংস্থান বিশ্লেষণে সর্বোচ্চ প্রথম পাঁচ জেলার মধ্যে রয়েছে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, টাংগাইল ও ঢাকা। সবচেয়ে বেশি কর্মী গেছেন সৌদি আরব। এরপর রয়েছে ওমান, কাতার এবং সিংগাপুর।
মালয়েশিয়ার শ্রমবাজার চালুর বিষয়ে মন্ত্রী বলেন, মালয়েশিয়ার শ্রমবাজার চালু হতে খুব বেশি সময় লাগবে না। কিন্তু বিলম্ব হচ্ছে কিছু নীতিগত বিষয় সমন্বয়ের জন্য। তাদের সাথে আমাদের নিয়মিত আলাপ হচ্ছে। আমরা বরাবরই বলে আসছি বাংলাদেশ থেকে কর্মী প্রেরণের জন্য শতভাগ চুক্তি অনুসরণ করতে হবে। আরো কিছু বিষয় নিয়ে আলাপ প্রক্রিয়াধীন রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *