Main Menu

শমশেরনগরে ‘পিঠা উৎসব’, দর্শনার্থীদের ঢল

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ১৫তম ‘পিঠা উৎসব’ দিনব্যাপি ছিল নানা শ্রেণী পেশার মানুষের ঢল।

শনিবার ‘পিঠা উৎসব’ উদযাপন কমিটির আয়োজনে ইলেভেন ষ্টার মাঠে সকাল ৯টা থেকে শুরু হয়। হাজারও ক্রেতা ও দর্শকদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে পিঠা উৎসব স্থল।

উৎসব স্থলের ৪০টি স্টল সাজিয়ে দেশী নানা রকমের পিঠার ঢালা সাজিয়ে পিঠা বিক্রয় শুরু হয়। তবে এবার পিঠা উৎসবে বিখ্যাত ঝাল হাসের মাংস সহ চালের রুটি ও দুধ পিঠ ছিল উল্লেখ্য যোগ্য। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন পিঠা উৎসব আয়োজন কমিটিসহ শমশেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদ ও সৈয়দ ইসতিয়াক উদ্দিন বাবেল প্রমুখ।

পিঠা উৎসব কমিটির আহবায়ক ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদ ও সদস্য সচিব সৈয়দ ইসতিয়াক উদ্দিন বাবেল বলেন, আবহমান বাঙ্গলার ঐতিহ্য ও সংস্কৃতিকে লালন করার জন্য এবং বাংলাদেশের অন্যান্য অঞ্চলে নানা রকমের যে সকল মজাদার পিঠা তৈরী হয়, তা তৈরীর কৌশল জানতে ও সবাইকে জানাতে পিঠা উৎসবের আয়োজন করা হয়। পিঠা উৎসবে বইসহ মোট ৪০টি স্টল বসে। এর ধরাবাহিকতা এবার পিঠা উৎসব সফলভাবে সম্পুর্ণ হয়েছে।

শমশেরনগর পিঠা উৎসবকে সমৃদ্ধ করতে বিকাল ৫টায় কৌতুক, গান পরিবেশন করা হয়েছে। রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। পিঠা উৎসবে দেশীয় পিঠার পাশাপাশি বিভিন্ন রেসিপি’র সংমিশ্রণে পিঠার নতুন নতুন সংস্করণও পরিবেশন করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *