Main Menu

সদর উপজেলায় কিশোরী সমাবেশ অনুষ্ঠিত

এফআইভিডি বিসূচনা প্রকল্প এর আয়োজনে ইউকে এইড ও ইউরো পিয়ান ইউনিয়ন এর সহযোগিতায় ৩০ডিসেম্বর সিলেট সদর উপজেলা অডিটেরিয়াম এর হল রুমে সূচনা প্রকল্পএর কিশোরীদের অংশগ্রহনে কিশোরী সমাবেশ অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।
উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেন, দেশ গড়ার ক্ষেত্রে নারী ও পুরুষের অবদান অপরিশিম। আমাদের দেশে ২৫% কিশোর কিশোরী । কিশোরীই আমাদের ভবিষ্যৎ প্রজন্ম ,তাদের জীবন মান উন্নয়ন করা প্রত্যেক সচেতন বাবা মার ও পরিবারের দায়িত্ব। পরিবাবের সহযোগিতা ছাড়া কোন সন্তান তার গস্তব্য পৌছাতে পারেনা। পরিবেশ ও পরিবার ছাড়া কোন মানব সন্তান যেমন বাচতে পারেনা ঠিক শিক্ষা ছাড়া কোন জাতি উন্নয়ন করতে পারেনা। আমি কিশোরীদের কাছ থেকে আশা রাখি তারা যেন আজকের দিনটি মনে রাখে। কারন এমন দিন সবসময় পাওয়া যায়না। আর আজকের সমাবেশের শিক্ষ নীয় বিষয় গুলো জীবনে কাজে লাগিয়ে সফলতা আনয়ন করা।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলেন, আমাদের সময় কিশোরীরা তাদের কারকি স্বপ্ন ছিল তাহা মনে করতনা। এখন কিশোরীরা অনেক এগিয়ে গিয়েছে। তারা তাদের অধিকারে কথা বলতে এবং আদায় করতে পারে। কিশোরীরা এখন কর্মমূখী কারা তাদের জীবনের শিক্ষনীয় বিষয় গুলো অত্যন্ত দক্ষতার সহিত কাজেলাগা চেছ। তাদের পাশে দাড়িয়ে তাদের সহযোগীতা করা আমাদের কাজ। আমি আশা রাখি ভবিষ্যৎ এ তারা দেশের পাশে দেশকে আরো সমৃদ্ধি করবে ।
সমাবেশ আরওউ পস্থিতছিলেন উপজেলা সমাজসেবা অফিসার ফারহানা নাছরিন, চিলড্রেন বাংলাদেশ এর শারমিন সুলতানা, এফআইভিডিবি এর প্রকল্প সমন্বয় কারী মোঃ ফাহিম সারওয়াত , মনিটরিং অফিসার তানিম পাপিয়া, জিসিডিও হেলেন সরকার, ইউনিয়ন সমন্বয় কারী মোঃ মহিববুল্যাহ, নুরুন নাহার। কিশোরী সমাবেশে কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরন করাহয়। মোট ৫০ জন কিশোরী সমাবেশে অংশ গ্রহন করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *